কালিহাতীতে ছাত্রলীগ নেতা শফি সিদ্দিকীর ২২ তম শাহাদৎ বার্ষিকী পালিত

 

স্টাফ রিপোর্টার :

শহীদ সফি সিদ্দিকী

টাঙ্গাইল জেলা ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক শফি সিদ্দিকীর ২২ তম শাহাদৎ বার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। এ উপলক্ষ্যে রোববার কালিহাতীতে বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল শফি সিদ্দিকীর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন, স্মরণ সভা, দোয়া মাহফিল ও গণ ভোজ।

 

শহীদ শফি সিদ্দিকীর কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করছেন আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য ও মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী এবং তার সহধর্মিনী লায়লা সিদ্দিকী।

টাঙ্গাইলের সাবেক তুখোড় ছাত্রনেতা শফি সিদ্দিকীর কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য ও মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী এবং তার সহধর্মিনী লায়লা সিদ্দিকী। এসময় লতিফ সিদ্দিকী তার ভক্ত-অনুসারীদের নিয়ে শফি সিদ্দিকীর পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন।

শহীদ শফি সিদ্দিকীর স্বরণসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কালিহাতী উপজেলা পরিষদের  চেয়ারম্যান মোজহারুল ইসলাম তালুকদার।

শফি সিদ্দিকীর মৃত্যু বার্ষিকী উপলক্ষে পাথালিয়া কলিম উদ্দিন আব্বাছ আলী উচ্চ বিদ্যালয় মাঠে স্মরণ সভার আয়োজন করে শহীদ শফি সিদ্দিকী স্মৃতি সংসদ। শফি সিদ্দিকীর বড় ভাই রকিবুল হোসেন সিদ্দিকীর সভাপতিত্বে স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন করেন কালিহাতী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোজহারুল ইসলাম তালুকদার।

এসময় উপস্থিত ছিলেন টাঙ্গাইল জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ইঞ্জিনিয়ার লিয়াকত আলী, আওয়ামী লীগ নেতা আবু নাসের , কালিহাতী উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন মোল্লা, বাংড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রিয়াজ আহমেদসহ আওয়ামী লীগ ও এর অঙ্গ-সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীরা।

স্মরণ সভার বক্তারা বর্তমান সরকারের নিকট শফি সিদ্দিকী হত্যার আসামীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। তারা হত্যার বিচার দাবিতে গণস্বাক্ষর সংগ্রহ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট স্মারকলিটি প্রদান করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। শফি সিদ্দিকী হত্যা মামলার বাদি তার ছোট ভাই সেলিম সিদ্দিকী ক্ষোভ প্রকাশ করে বলেন দীর্ঘ ২২ বছরেও এই হত্যার বিচার না হওয়া অত্যন্ত দুঃখজনক। আমরা মর্মাহত।

এরআগে কালিহাতী উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ শফি সিদ্দিকীর কবর জিয়ারত করেন। স্মরণ সভা শেষে গণভোজে অংশগ্রহণ করেন কয়েক হাজার মানুষ।

উল্লেখ্য ১৯৯৫ সালের ১০ সেপ্টেম্বর কালিহাতী উপজেলার বাংড়া ইউনিয়নের পাথালিয়া মাঠে এক জনসভায় টাঙ্গাইল জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক শফি সিদ্দিকীকে নির্মমভাবে হত্যা করে সন্ত্রাসীরা। জনশ্রুতি রয়েছে শফি সিদ্দিকীর দৃঢ় নেতৃত্ব ও জনপ্রিয়তায় ঈর্ষান্বীত হয়ে দলীয় ষড়যন্ত্রের কারনে তিনি নিহত হন।

 

আপনার মতামত দিন

 
 
 
 

0 মতামত

আপনিই প্রথম এখানে মতামত দিতে পারেন.

 
 

আপনার মতামত দিন

 

মতামত প্রকাশের জন্য লগইন করুন

 
 
 

ব্রেকিং নিউজ